নিবন্ধন করুন

স্বাগতম, বাংলায় বৃহত্তম প্রশ্নোত্তর নেটওয়ার্কে যোগদান করুন! আমাদের সাথে সংযুক্ত রয়েছে বিভিন্ন দৃষ্টিভঙ্গির প্রায় ৫০ হাজার+ ব্যবহারকারীগণ। আপনার যা জানা রয়েছে, তা অন্যকে জানিয়ে সহায়তা করুন। আপনি যা জানেন না, তা অনুসন্ধান করুন, অথবা অন্য থেকে জানার চেষ্টা করুন। সার্চ এভরিথিং বিভিন্ন দৃষ্টিভঙ্গির ব্যবহারকারীগণদের একত্রিত করেন, যাতে একে অপরের থেকে ভালো কিছু জানতে পারেন এবং জানাতে পারেন।

প্রবেশ করুন

সার্চ এভরিথিং, বাংলা প্রশ্ন উত্তর এর অনন্য মাধ্যম। আপনার যা জানা রয়েছে, তা অন্যকে জানিয়ে সহায়তা করুন। আপনি যা জানেন না, তা অন্য থেকে জানার চেষ্টা করুন। সার্চ এভরিথিং বিভিন্ন দৃষ্টিভঙ্গির লোকদের একত্রিত করেন, যাতে একে অপরের থেকে ভালো কিছু জানতে পারেন এবং জানাতে পারেন।

পাসওয়ার্ড পুনরুদ্ধার

আপনার পাসওয়ার্ড হারিয়েছেন? আপনার ইমেইল ঠিকানা লিখুন। আপনাকে একটি লিঙ্ক পাঠানো হবে এবং ইমেইল এ প্রাপ্ত লিংক এর মাধ্যমে একটি নতুন পাসওয়ার্ড তৈরি করতে হবে আপনাকে।

দুঃখিত, আপনার কাছে প্রশ্ন জিজ্ঞাসার অনুমতি নেই! অনুগ্রহ করে সদস্যতা সক্রিয় করুন।, প্রশ্ন জিজ্ঞাসা করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে.

দুঃখিত, আপনার কাছে কোনও পোস্ট যুক্ত করার অনুমতি নেই।

অনুগ্রহ করে সংক্ষেপে ব্যাখ্যা করুন কেন আপনি মনে করেন এই প্রশ্নটি রিপোর্ট করা উচিত।

আপনি কেন এটির রিপোর্ট করা উচিত বলে মনে করেন, সংক্ষেপে ব্যাখ্যা করুন।

Please briefly explain why you feel this user should be reported.

স্পিড সমস্যার সহজ সমাধান

স্পিড সমস্যার সহজ সমাধান

গ্রাহক স্পীড প্রব্লেম হলে সাধারণত গ্রীন বাইটস সাপোর্ট ডিপার্টমেন্ট থেকে রাউটার ১০ সেকেন্ড পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে পুনরায় বিদ্যুৎ সংযোগ দিতে বলা হয়ে থাকে। আসুন জেনে নেই কেন তা বলা হয়।

বাজারের সস্তায় পাওয়া যাওয়া প্রায় সব ওয়াই ফাই রাউটারের হার্ডওয়্যার দুর্বল, ২-৩ দিন টানা ব্যবহারের পর রাউটারগুলো আর ডাটা ট্রান্সফার করতে পারে না। এছাড়াও রাউটার রাখার জায়গাটিতে তাপমাত্রা বেশি হলে (কিচেন এর আসে পাশে) রাউটার হ্যাং করে। তাই একটানা চলমান রাউটার দিনে অন্তত একবার ১০ সেকেন্ড পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে পুনরায় বিদ্যুৎ সংযোগ দিন। এতে প্রায় ৯০ ভাগ সমস্যা সমাধান হয়ে যাবে।বাকি ১০ ভাগ নেটওয়ার্ক সমস্যা এবং পাসওয়ার্ড চুরি জাতীয় সমস্যা। বিষয়টি আপনি পরীক্ষা করতে রাউটার এর গেটওয়ে আই পি (সাধারণত ১৯২.১৬৮.০.১ বা ১৯২.১৬৮.১.১) জেনে নিয়ে ওই আই পি তে পিং কম্যান্ড চালান। নমুনা : ping -t 192.168.0.1

যদি দেখেন ঠিকমতো চলছে না, অর্থাৎ আপনার রাউটার রিস্টার্ট এর সময় হলো। নিয়ম করে প্রতিদিন কিছুক্ষন রাউটার বন্ধ করে রাখলে এই সমস্যা থাকে না , রাউটার টি ও বেশিদিন সার্ভিস দিবে।

ধন্যবাদ।

গ্রীন বাইটস

গ্রীন বাইটস

হ্যালো, আমরা গ্রীন বাইটস, ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান। আমাদের সেবা সম্পর্কিত কোনো প্রশ্ন পেলে আমরা যথাসাধ্য চেষ্টা করবো তার উত্তর জানানোর জন্য।

সম্পর্কিত পোস্ট

একটি নতুন মন্তব্য যোগ করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে।

বিষয়বস্তু অনুলিপি করা সম্পূর্ণ নিষিদ্ধ!